শাহরাস্তিতে বিবাহিত-অছাত্রদের নিয়ে ছাত্রদলের কমিটি ঘোষণার প্রস্তুতি

শাহজাহান সম্রাটের বিবাহের কাবিননামা

চাঁদপুর জেলা দিন, চাঁদপুর-৫ আসনের শাহরাস্তি উপজেলা ছাত্রদলের কমিটিতে বিবাহিত ও অছাত্রদের নিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণার করার প্রস্তুতি চলছে বলে অভিযোগ করেছে সাধারণ ছাত্রদল নেতাকর্মীরা। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেন নেতাকর্মীরা।


অভিযোগে বলা হয়, শাহরাস্তি উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ন-আহবায়ক শাহজাহান কে আবারো বর্তমান উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটিতে প্রধান আহ্বায়ক হিসেবে রাখার প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে গুঞ্জন শোনা যাচ্ছে তিনি বিবাহিত এবং তার সন্তানও রয়েছে। 


উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা–কর্মী অভিযোগ করেন, ছাত্রদলের গঠনতন্ত্রের ৬–এর ১ (খ) ধারায় উল্লেখ আছে, ‘বাংলাদেশের নাগরিক এবং অধ্যয়নরত ছাত্রছাত্রীরাই কেবল জাতীয়তাবাদী ছাত্রদলের সদস্য/সদস্যা হওয়ার যোগ্য বলে বিবেচিত হবে।’ কিন্তু বর্তমানে ছাত্রদলের আহবায়ক কমিটিতে যাকে প্রদান আহ্বায়ক করার প্রস্তুতি চলছে, তিনি নিয়মিত ছাত্র নন। অবাক করার মতো বিষয় হলো, তিনি আহবায়ক কমিটিতে থাকার জন্য তার স্ত্রী এবং সন্তানকেও অস্বীকার করেছেন।


তবে এ বিষয়ে জেলা ছাত্রদল থেকে কোনো প্রতিক্রিয়া জানায়নি। সর্বশেষ তথ্য অনুসারে জানা গেছে গত ৭ জানুয়ারি শাহরাস্তি উপজেলা ছাত্রদলের কমিটি দেয়ার কথা থাকলেও বিতর্কের মুখে কমিটি দেয়ার কার্যক্রম বর্তমানে স্থগিত অবস্থায় রয়েছেন, যেকোনো সময় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে।

Next Post Previous Post